করোনার গ্রাসে বিশ্ব LIVE: গোটা দুনিয়ায় আক্রান্ত ৬২ লক্ষেরও বেশি

করোনার গ্রাসে বিশ্ব LIVE: গোটা দুনিয়ায় আক্রান্ত ৬২ লক্ষেরও বেশি

অনলাইন ডেক্স :

সারা বিশ্বে আক্রান্তের সংখ্যায় খুব দ্রুত দ্বিতীয় স্থানে চলে এসেছে ব্রাজিল। সেখানে চার লক্ষ ৯৮ হাজার মানুষ করোনা আক্রান্ত। মৃত্যু হয়েছে ২৮ হাজারের বেশি মানুষের। তৃতীয় স্থানে রয়েছে রাশিয়া। সেখানে আক্রান্ত তিন লক্ষ ৯৬ হাজার। মৃত্যু হয়েছে চার হাজারের বেশি মানুষের।

-গোটা দুনিয়া জুড়েই করোনা পরিস্থিতি ক্রমশ জটিল হয়ে উঠছে। সারা বিশ্বে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৬১ লক্ষ মানুষ। মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৬৯ হাজার জনের। এই রোগে লাগাম পরানো যাচ্ছে না কিছুতেই।

-শুধু মাত্র আমেরিকাতেই মারা গিয়েছেন ১ লক্ষ ৩ হাজারের বেশি মানুষ। সেখানে আক্রান্ত ১৭ লক্ষ ৭৭ হাজারের বেশি।

-সম্প্রতি করোনা দ্রুত ছড়িয়ে পড়েছে কানাডাতেও। সেখানে আক্রান্ত হয়েছেন ৯১ হাজার মানুষ। মৃত্যু সাত হাজার ছাড়িয়ে গিয়েছে। সংক্রমণের প্রাথমিক ধাক্কাটা সামলে উঠতে পারলেও, এ বার করোনা দ্রুত ছড়িয়ে পড়ছে উপসাগরীয় দেশগুলিতে। আক্রান্তের সংখ্যা বাড়ছে ইরানে।

-আক্রান্ত বাড়ছে কুয়েত, সৌদি আরব এবং আরব আমিরশাহির মতো দেশগুলিতেও। ব্রিটেনে সংক্রমণের অবশ্য গতি কিছুটা কমেছে। স্পেন, ফ্রান্স ও ইতালিতেও করোনা নিম্নমুখী। স্বাস্থ্য বিশেষজ্ঞরা মনে করছেন, এই যে বিভিন্ন দেশ থেকে পর্যায়ক্রমে লকডাউন তুলে নেওয়া শুরু হয়েছে, তাতে এই সংক্রমণ ছড়াচ্ছে। বিশেষ করে উপসর্গহীন যাঁরা, তাঁদের থেকে ছড়িয়ে পড়ছে।

-ভারতকে জি-৭ গোষ্ঠীর সদস্য করতে চান আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর মতে, বিশ্বের উপযুক্ত প্রতিনিধিত্ব নেই এই গোষ্ঠীতে। ভারত ছাড়াও রাশিয়া, দক্ষিণ কোরিয়া ও অস্ট্রেলিয়াকে জি-৭ গোষ্ঠীতে অন্তর্ভুক্ত করার ইচ্ছাপ্রকাশ করেছেন ট্রাম্প। জুনের শেষে আমেরিকায় জি-৭ গোষ্ঠীর বৈঠক হওয়ার কথা ছিল। তিনি তা সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করেছেন। সূত্র- এই সময় ডিজিটাল

সর্বশেষ সংবাদ