‘খেল রত্ন’ পুরষ্কারের জন্য মনোনীত রোহিত

‘খেল রত্ন’ পুরষ্কারের জন্য মনোনীত রোহিত

অনলাইন ডেক্স : ক্রীড়াঙ্গনে ভারতের সর্বোচ্চ ‘রাজীব গান্ধী খেল রত্ন’ পুরস্কারের জন্য মনোনীত হলেন দেশটির বিধ্বংসী ওপেনার রোহিত শর্মা।

২০১৯ সালে দুর্দান্ত পারফরমেন্সের কারনে ‘রাজীব গান্ধী খেল রত্ন’ পুরষ্কারের জন্য রোহিতকে বেছে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

আন্তর্জাতিক অঙ্গনে ২০১৯ সালে ওয়ানডেতে দুর্দান্ত ফর্ম প্রদর্শন করেছেন রোহিত। ২৮ ম্যাচের ২৭ ইনিংসে ৭টি সেঞ্চুরি ও ৬টি হাফ-সেঞ্চুরিতে ৫৭ দশমিক ৩০ গড়ে ১৪৯০ রান করেন তিনি।

ইংল্যান্ড ওয়ানডে বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন রোহিত। ৯ ইনিংসে ৫টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরিতে ৬৪৮ রান করেন তিনি। ব্যাটিং গড় ছিলো ৮১।

টেস্টেও রানের ফুলঝুড়ি ফুটিয়েছেন রোহিত। ৫ টেস্টে ৩টি সেঞ্চুরিতে ৫৫৬ রান করেন এই ডান-হাতি ব্যাটসম্যান। সর্বোচ্চ রানের ইনিংস ছিলো ২১২ রানের।

রোহিতকে মনোনিত করার ব্যাপারে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেন, ‘গেল কয়েক বছরের পরিসংখ্যানই বলে দিচ্ছে, এবার এই পুরস্কার জন্য যোগ্য রোহিত। ব্যাটসম্যান হিসেবে সীমিত ওভারের ক্রিকেটে নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে রোহিত। আমরা মনে করি, ধারাবাহিকতা এবং নেতৃত্বগুনের জন্য খেল রত্ন পুরস্কারের জন্য রোহিত যোগ্য।’

এর আগে ‘রাজীব গান্ধী খেল রত্ন’ পুরষ্কার পেয়েছেন লিটল মাস্টার শচীন টেন্ডুলকার, দু’টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও বর্তমান অধিনায়ক বিরাট কোহলি।

এছাড়াও অর্জুনা পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন ডানহাতি পেসার ইশান্ত শর্মা, বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান এবং নারী ক্রিকেট দলের অলরাউন্ডার দিপ্তী শর্মা।

সর্বশেষ সংবাদ